সামিট পাওয়ারের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা  

    নিউজ ডেস্ক, এনার্জিনিউজবিডি ডটকম
    প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৮ সোমবার ০৪:৫১ পিএম BdST     ক্যাটাগরি: বিজনেস

সামিট পাওয়ার লিমিটেড শেয়ার হোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে।

রোববার রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত কোম্পানীর ২১তম বার্ষিক সাধারণ সভায় সমাপ্তকৃত হিসাব বছরের (৩০শে জুন ২০১৮ পর্যন্ত ) জন্য এ লভ্যাংশ অনুমোদন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভূক্তির পর থেকেই ধারাবাহিকভাবে লভ্যাংশ ঘোষণা করে আসছে।

সামিট পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খানের সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. লতিফ খান, পরিচালক আঞ্জুমান আজিজ খান, পরিচালক জাফর উম্মিদ খান, পরিচালক মো. ফরিদ খান, পরিচালক ফয়সাল করিম খান, পরিচালক আজিজা আজিজ খান, ব্যবস্থাপনা পরিচালক লেঃ জেঃ (অবঃ) ইঞ্জিঃ আবদুল ওয়াদুদ, পরিচালক ফারুক আহমেদ সিদ্দীকী, পরিচালক হেলাল উদ্দীন আহমেদ, পরিচালক আরিফ আল ইসলাম, পরিচালক মুস্তাফিজুর রহমান খান এবং ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার এন্ড কোম্পানী সেক্রেটারি  স্বপন কুমার পালসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

সামিট পাওয়ার লিমিটেড দেশের বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনে শীর্ষস্থানীয় ট্রিপল এ রেটিং প্রাপ্ত এবং পুঁজিবাজারে  তালিকাভুক্ত একটি প্রতিষ্ঠান।

বর্তমানে সামিট গ্রুপ মোট ১,৯৪১ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করছে। সামিট পাওয়ার সম্প্রতি গাজীপুরের কড্ডায় মোট ৪৪৯ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন দুটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করছে। সামিট গ্রুপ বাংলাদেশ সরকার কর্তৃক ২০১৩ সাল থেকে টানা পাঁচবার সেরা বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের স্বীকৃতি পেয়ে আসছে।

সম্পাদক: আমিনূর রহমান
@ সর্বস্বত্ব এনার্জিনিউজবিডি ডটকম ২০১৫-২০১৯