‘জাপানের কাছে বিদ্যুৎ ও জ্বালানি খাতে আরো বিনিয়োগের আহ্বান’  

    নিউজ ডেস্ক, এনার্জিনিউজবিডি ডটকম
    প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৭ সোমবার ১০:৫৩ এএম BdST     ক্যাটাগরি: বিজনেস

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ  প্রতিমন্ত্রী নসরুল হামিদ এর সাথে জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইঝোমি  রোববার সচিবালয়ে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

এ সময় তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করেন এবং পাশাপাশি  বিদ্যুৎ ও জ্বালানি খাতে আরো বিনিয়োগের আহ্বান জানান প্রতিমন্ত্রী বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রতিমন্ত্রী বলেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে জাইকা’র অর্থায়নে ৫টি প্রকল্প এবং বিদ্যুৎ বিভাগে ১১টি প্রকল্প বাস্তবায়নাধীন। এসব প্রকল্প নির্ধারিত সময়েই সম্পন্ন করার জন্য তাঁর সহযোগিতা কামনা করেন। তিনি এ খাতের উন্নয়নে আরো বিনিয়োগের অনুরোধ করেন ।

রাষ্ট্রদূত বলেন, বন্ধুত্বপূর্ণ  দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে দৃশ্যমান কাজ গুলো এগিয়ে নিতে হবে। জাপানীজ কোম্পানিগুলো বাংলাদেশে পাবলিক প্রাইভেট পার্টনারশীপে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে। আগামী বছর থেকেই বাস্তবিক প্রয়োগ দেখা যাবে। এ সময় বিদ্যুৎ ও জ্বালানি খাত, নতুন বিনিয়োগ, কাফকো, ইত্যাদি বিষয় আলোচনা করা হয়। 

আলোচনাকালে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিমউদ্দিন চৌধুরী ও জাপানী দূতাবাসের কাউন্সিলর ইয়াসুহারু শিনতু উপস্থিত ছিলেন। 

 

সম্পাদক: আমিনূর রহমান
@ সর্বস্বত্ব এনার্জিনিউজবিডি ডটকম ২০১৫-২০১৯